আজ রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সারা জীবন নিষিদ্ধ হচ্ছেন স্মিথ-ওয়ার্নার !

সারা জীবন নিষিদ্ধ

সারা জীবন নিষিদ্ধ

সংবাদচর্চা ডটকম:

অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথকে এক ম্যাচে নিষেধাজ্ঞার পাশাপাশি ম্যাচ ফি’র শতভাগ জরিমানা করেছে আইসিসি।এছাড়া ক্যামেরন ব্যানক্রফটকে ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা ও তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। তবে এখানেই নাকি শেষ হচ্ছে না ঘটনার। আরও বড় সাজা নাকি অপেক্ষা করছে স্মিথ-ওয়ার্নারদের জন্য।

ক্রিকইনফোর এক প্রতিবেদনে এমন ইঙ্গিত দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার আচরণবিধি অনুযায়ী প্রতারণার দায়ে বোর্ডের পক্ষ থেকে সর্বোচ্চ সাজা প্রদান করা হলে সেক্ষেত্রে তারা আজীবন ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারেন।

প্রতিবেদনে বলা হয়েছে, বল টেম্পারিংয়ের ঘটনায় ক্রিকেট অস্ট্রেলিয়ার চলমান তদন্তের অংশ হিসেবে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট ও কোচ ড্যারেন লেহম্যানের বক্তব্য শুনতে বোর্ডের কর্মকর্তা দুই কর্মকর্তা ইয়ান রয় ও প্যাট হাওয়ার্ড এরইমধ্যে দক্ষিণ আফ্রিকায় উড়ে গেছেন। তদন্তের পর রয় আনুষ্ঠানিক অভিযোগ উত্থাপন করবেন। এরপর একটি স্বাধীন কমিশন শুনানির আয়োজন করবে এবং দোষ প্রমাণ সাপেক্ষে সাজা নির্ধারণ করবে।

শনিবার দক্ষিণ আফ্রিকার কেপটাউনে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের তৃতীয় দিনের খেলা চলাকালে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ ওঠে। ওই সময় টেলিভিশনে দেখা যায়, অস্ট্রেলিয়ার ক্যামেরন ব্যানক্রফটের হাতে হলুদ একটা কিছু, যা দিয়ে তিনি বল বিকৃতির চেষ্টা করছেন। ঘটনাটি আরও পরিষ্কার হয় যখন তিনি বস্তুটি পকেটে রাখেন।

বিষয়টি দেখে টেলিভিশন আম্পায়ার জানান মাঠের আম্পায়ারদের। মাঠের আম্পায়াররা ব্যানক্রফটকে চ্যালেঞ্জ করলে তিনি পকেট থেকে সানগ্লাস বের করে দেখান। তবে তাতে আম্পায়রা সন্তুষ্ট হতে পারেননি। পরে ব্যানক্রফটের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ উত্থাপন করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ